1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৮ অপরাহ্ন
এক নজরে:

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে কুষ্টিয়ার সুবোল আলী

  • প্রকাশিত হয়েছে: শনিবার, ৩০ মে, ২০২০
  • ১১২ বার পড়া হয়েছে
৮ ফুট উচ্চতার সুবোল আলী

বাংলাদেশ ডেস্ক ||

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে পড়েছেন কুষ্টিয়ার সুবোল আলী। তার বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামে। তার বয়স ২২ বছর। বাবার নাম ইউনুস আলী।

বেশি উচ্চতার কারণে সুবোল নানা শারীরিক সমস্যায় ভুগছেন। ব্রেন টিউমার ছাড়াও তার শরীরের বিভিন্ন অংশ ফোলা। এ কারণে ঠিকমত চলাফেরা করতে পারেন না। লাঠিতে ভর দিয়ে চলাচল করেন। ঘরে ঢুকতে ও বের হতেও তার সমস্যা।

সুবোলের বাবা জানান, ১৩ বছর পর্যন্ত সুবোলের উচ্চতা স্বাভাবিকভাবেই বাড়ছিল। এরপর থেকে সে অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। এখন তার উচ্চতা ৮ ফুট। শারীরিক সমস্যার কারণে ৫ম শ্রেণি পর্যন্ত পড়ার পর আর স্কুলে যাওয়া হয়নি।

তিনি বলেন, আমার ও আমার স্ত্রীর উচ্চতা স্বাভাবিক। আমার অন্য ছেলে মেয়েদের উচ্চাতাও ঠিক আছে।

ইউনুস আলী বলেন, ‘আমি কৃষি কাজ করি। টাকার অভাবে ছেলের ঠিকমতো চিকিৎসা করাতে পারি না।’ ছেলের উন্নত চিকিৎসায় সরকারকে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

সুবোল জানান, তিনি লাঠি ভর দিয়ে ছাড়া বেশি সময় দাঁড়াতে পারেন না। চলাফেরা করেন লাঠিতে ভর দিয়ে। দিন দিন তার পা ফুলে যাচ্ছে। এছাড়া, শরীরের নানা স্থানে ফুলে যাচ্ছে।

সুবোলের পরিবার জানায়, বেশি লম্বা হতে শুরু করলে তাকে রাজশাহীসহ জেলা শহরে ডাক্তার দেখানো হয়েছে। হরমনের সমস্যার কারণে সুবোলের উচ্চতা দিন দিন বাড়ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে অর্থাভাবে উন্নত চিকিৎসা করানো সম্ভব হয়নি। করোনার এই পরিস্থিতিতে অর্থাভাবে এখন তার চিকিৎসা বন্ধ রয়েছে।

অন্যদিকে সুবোলের উচ্চতার কারণে তাকে দেখতে প্রতিদিন অনেক মানুষ ভিড় করে তার বাড়িতে। প্রতিবেশী ও গ্রামের মানুষও সুবোলের চিকিৎসার জন্য সহযোগিতা করেছেন এর আগে। তারাও সরকারের পক্ষ থেকে সুবোলের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান।

রিফায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু জানান, সে দীর্ঘ উচ্চতার মানুষ। তাকে চিকিৎসা করা প্রয়োজন। যা পরিবারের একার পক্ষে সম্ভব না। সমাজের বিত্তবানদের সুবোলের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status