1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৩ অপরাহ্ন

ইউএস ওপেনের রানি ওসাকা

  • প্রকাশিত হয়েছে: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে

ইউএস ওপেনের প্রথম সেটে পিছিয়ে পড়েছিলেন নাওমি ওসাকা। কিন্তু একটু পরই ঘুরে দাঁড়ান দুর্দান্তভাবে। ২২ বছরের ওসাকা থামিয়ে দিয়েছেন ভিক্টোরিয়া আজারেঙ্কাকে। জাপানি তারকা ওসাকা ১-৬, ৬-৩, ৬-৩ গেমে জিতে ইউএস ওপেনের রানির খেতাব জিতেছেন। উচিয়ে ধরেছেন তারুণ্যের ঝাণ্ডা।

ওসাকা ২০১৮ সালেও ইউএস ওপেন জয় করেন। এবার অবশ্য মাঠে নেমেছিলেন ভিন্নভাবে। বিভিন্ন সময়ে যারা বর্ণবাদের শিকার হয়েছেন, তাদের নাম লেখা মাস্ক পরে কোর্টে নামেন তিনি।

ফাইনালে ‘তামির ব্লাইসের’ নাম লেখা মাস্ক পরে খেলতে নামেন তিনি। ছয় বছর আগে ক্লিভল্যান্ডে ১২ বছরের তামিরকে গুলি করে হত্যা করা হয়েছিল।

ফাইনালের প্রথম সেটেই দুর্দান্ত শুরু করেন ওসাকার প্রতিদ্বন্দ্বী আজারেঙ্কা। সেমিফাইনালে সেরিনা উইলিয়ামসকে হারিয়ে আসা আজারেঙ্কা প্রথম সেটে (৬-১) পাত্তাই দেননি ওসাকাকে।

দ্বিতীয় সেটও দুর্দান্ত শুরু করেন। এগিয়ে যান ৩-০তে। এরপরই যেন ‘ঘুম ভাঙে’ ওসাকার। দ্বিতীয় সেটে তিনি আর কোন পয়েন্ট দেননি আজারেঙ্কাকে। পরের সেটেও ৬-৩ এ জিতে ইউএসে ওপেন জয় করেন জাপানি এই তারকা।

জয়ের পর প্রয়াত বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের নাম লেখা জার্সি পরে সাংবাদ সম্মেলনে আসেন ওসাকা। বলেন, ‘আমি কোবি ব্রায়ান্টের মতো হতে চাই। তিনি সবসময় সেরা হবেন এই বিশ্বাস রাখতেন। আশা রাখি, একদিন আমিও সেরা হবো।’

২২ বছরেই ওসাকা যে চমক দিচ্ছেন তাতে সেরা হওয়ার ইঙ্গিত পাচ্ছেন অনেকে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ