1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন
এক নজরে:

করোনায় বার্সার ক্ষতি ৩০০ মিলিয়ন ইউরো

  • প্রকাশিত হয়েছে: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

করোনায় বড় অঙ্কের ক্ষতির মুখে ইউরোপীয় ক্লাবগুলো। যে তালিকায় আছে বার্সেলোনাও। প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাবে এবার ৩০০ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে কাতালান ক্লাবটির। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় তিন হাজার কোটি টাকা।

করোনার কারণে লম্বা সময় বন্ধ ছিল ফুটবল। তবে দেরিতে হলেও ফুটবল মাঠে ফেরে ক্লোজডোরে। তাতে অনেক কিছুই বদলে যায়। টিকিট বিক্রির অর্থ নেই, স্পন্সর সংকট এবং জার্সি থেকে অর্জিত অর্থ কমে যাওয়া। সব মিলে ক্লাবগুলো আর্থিকভাবে ক্ষতির মুখে পড়ে। যদিও অনেকে ফুটবলারদের বেতন কাটার নীতিকে টিকে থাকার ঢাল হিসেবে ব্যবহার করেছিল। বার্সাও এই পে-কাট ফর্মুলাতে যায়।

ক্লাবের আনুষঙ্গিক খরচ এবং স্টাফদের বেতন-ভাতা ঠিকঠাক পরিশোধ করতে শেষ পর্যন্ত ৭০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নেয় বার্সা। এ নিয়ে খেলোয়াড়দের সঙ্গে কয়েক দফা বৈঠক হওয়ার পর চূড়ান্ত হয় পে-কাট। যদিও শুরুতে শোনা যায়, খেলোয়াড়রা মানতে নারাজ। পরে দলনেতা লিওনেল মেসি পে-কাট নিয়ে কথা বলে সেসব গুঞ্জন উড়িয়ে দেন।

এদিকে মোটা অঙ্কের ক্ষতির কারণে নতুন মৌসুম নিয়েও দুশ্চিন্তায় বার্সা। যদিও স্পেনে করোনা পরিস্থিতি আগের চেয়ে অনেকটাই উন্নতি করেছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status