1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৪৯ পূর্বাহ্ন

অভিনেতা সাদেক বাচ্চু আর নেই!

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৫ বার পড়া হয়েছে

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু আর নেই। মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহাখালীর ইউনিভার্সেল (আয়শা মেমোরিয়াল হাসপাতাল) মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানে আজ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

তিনি বলেন, আজ দুপুর ১২টা ১৫ মিনিটে সাদেক বাচ্চু মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ওই দিন রাত সাড়ে ১১টার দিকে সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। অক্সিজেনের সাহায্য শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়।

পরে সেখানে তার করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে। এর পরও ঢামেক হাসপাতালেই তার চিকিৎসা চলছিল। কিন্তু পরবর্তীতে অবস্থার অবনতি ঘটলে তাকে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে নেওয়ার পর সাদেক বাচ্চুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু সেখান থেকে আর তার রিকভার করা হয়ে উঠেনি।

এদিকে, প্রবীণ অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বরেণ্য এই অভিনেতাকে হারিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে শোক প্রকাশ করছেন তার ভক্ত ও অনুরাগীরা।

কিংবদন্তি চলচ্চিত্রকার এহতেশাম ‘চাঁদনী’ ছবিতে তার নাম বদলে সাদেক বাচ্চু রাখেন। পরবর্তীতে এ নামেই পরিচিতি পান তিনি। সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। গ্রামের বাড়ি চাঁদপুরে হলেও তার জন্ম ঢাকাতেই।

টিএন্ডটি নাইট কলেজ থেকে গ্রাজুয়েশন করা সাদেক বাচ্চু। কর্মজীবনে ডাক বিভাগের কর্মকর্তা ছিলেন। ১৯৬৩ সালে রেডিওতে খেলাঘরের মাধ্যমে তার অভিনয় জীবনের শুরু। এর পর অসংখ্য নাটক ও চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন গুণী এই শিল্পী।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ