1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:১০ পূর্বাহ্ন

ভারতে করোনা আক্রান্ত ছাড়ালো ৫০ লাখ

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২২ বার পড়া হয়েছে
ভারতে করোনা আক্রান্ত ছাড়ালো ৫০ লাখ

ভারতে দৈনিক করোনা ভাইরাস সংক্রমণ বাড়তে বাড়তে পৌঁছেছিল সাড়ে ৯৭ হাজারে ঘরে। তবে ভারত সরকার দাবি করছে, করোনা মোকাবিলায় অন্য অনেক দেশের থেকে আমরা ভাল পরিস্থিতিতে আছি। কিন্তু বাস্তব বলছে, করোনার প্রকোপের সামনে অসহায় ভারত। একের পর এক রেকর্ড গড়ে চলেছে দেশটি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দেশে মোট মৃতের সংখ্যা পেরিয়েছে ৮০ হাজার। বুধবার (১৬ সেপ্টেম্বর) মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৫০ লক্ষের গণ্ডি। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই উদ্বেগজনক মাইলফলক ছুঁয়েছে ভারত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ১২৩ জন। যা গতকালের থেকে কিছুটা বেশি। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২০ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯০ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ হাজার ৬৬ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮২ হাজার ৯৬১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৪২ হাজার ৩৬০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৯ লাখ ৯৫ হাজার ৯৩৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৪২ হাজার ৮৪২ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার হয়েছে ৭.৮৯ শতাংশ।

এদিকে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৩৯ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৩৯ হাজার ৩৬৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ৯৯১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ১৫ লাখ ৪৮ হাজার ২৩১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১৯৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন। এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ২০৭ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১ হাজার ৬৭৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৪৮৭ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৭৩ হাজার ৮৪৯ জন। আর মৃতের সংখ্যা ১৮ হাজার ৭৮৫ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন), দ্বিতীয় অবস্থানে আছে ভারত (৩৯ লাখ ৪২ হাজার ৩৬০ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৬ লাখ ৭১ হাজার ১২৮ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ