1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন

সিলেটে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২২ বার পড়া হয়েছে
সিলেটে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

শুরু হয়েছে ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন। যেখানে স্বাস্থ্যবিধি মানার শর্ত রেখেই বাংলাদেশ রেলওয়ে তাদের সকল ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন শুরু করে। তবে প্রথম দিনেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সিলেট রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড় করতে দেখা গেছে। একইসাথে দেখা গেছে যাত্রীদের রেল ভ্রমণ করতে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে সিলেট রেলওয়ে স্টেশনের গোটা পরিবেশটাই ছিলো এমনই। স্টেশনে প্রবেশের মুহূর্তে অধিকাংশ যাত্রীদের মুখে মাস্ক নেই। আবার যাদের আছে তাদের অনেকে মাস্ককে ফ্যাশন আইটেম বানিয়ে ঝুলিয়ে রেখেছেন থুতনির নিচে। অনুপস্থিত ছিলো সামাজিক দূরত্ব মেনে চলার লক্ষ্মণ।

যদিও রেলওয়ে কর্তৃপক্ষ বলছেন, তারা বারবার যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছেন। এমনকি মাইকিং করছেন। তবে সরেজমিনে রেলওয়ে স্টেশন চত্বরে তেমন কোন তৎপরতা চোখে পড়েনি।

সকাল থেকে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করেছে আন্তঃনগর কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস। এছাড়া চট্টগ্রামের পথে সিলেট থেকে ঠিক সময়ে ছেড়ে গেছে পাহাড়িকা এক্সপ্রেসও। এসকল ট্রেনের যাত্রীদের অধিকাংশেরই ছিল না মাস্ক। যেসব নিয়মের কথা বলা হচ্ছিল তার বেশিরভাগই অনুপস্থিত ছিল।

প্রসঙ্গত, রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, সবধরনের স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ৫০ ভাগ টিকিট অনলাইনে ও ৫০ ভাগ টিকিট স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে। করোনা পরিস্থিতির কারণে ৩১ মে থেকে ট্রেনের ৫০ ভাগ আসন ফাঁকা রাখা হচ্ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব আসনের টিকিটই বিক্রি করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ