1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:২৭ পূর্বাহ্ন

আনাস মাদানীকে হাটহাজারী থেকে অব্যাহতি ঘোষণা

  • প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬ বার পড়া হয়েছে

চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার শিক্ষক ও শিক্ষাসচিব আনাস মাদানীকে মাদ্রাসা থেকে অব্যাহতির ঘোষণা দেওয়া হয়েছে।

বুধবার রাতে মাদ্রাসা পরিচালনার শুরা কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আনাস মাদানীকে অব্যাহতির ঘোষণা দেওয়া হয়। শুরা কমিটির সদস্য মাওলানা নোমান ফয়েজী এই তথ্যের সত্যতা প্রথম আলোকে নিশ্চিত করেন।

নোমান ফয়েজী বলেন, শুরা কমিটির সভাপতি (শাহ আহমদ শফী), কয়েকজন সদস্য ও মাদ্রাসার কয়েকজন জ্যেষ্ঠ শিক্ষক সভায় একমত হওয়ার পর আনাস মাদানীকে অব্যাহতি দেওয়া হয়।

আনাস মাদানী মাদ্রাসাটির মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর ছেলে। আনাস হেফাজত ইসলামের প্রচার সম্পাদক।

আনাসকে মাদ্রাসা থেকে অব্যাহতিসহ ছয় দফা দাবিতে গতকাল জোহরের নামাজের পর থেকে বিক্ষোভ শুরু করেন ছাত্ররা। তাঁরা মাদ্রাসার সব কটি ফটকে তালা লাগিয়ে দেন। আনাসসহ কয়েকজন শিক্ষকের কক্ষে ভাঙচুর করা হয়। এ সময় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহীকে মাদ্রাসার ভেতরে পেয়ে মারধর করেন ছাত্ররা। আহত অবস্থায় তিনি এখন নগরের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আনাসের অনুসারী হিসেবে পরিচিত। ছাত্ররা মাদ্রাসার মূল ফটকে তালা লাগিয়ে দিলে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় মাদ্রাসার বাইরে গেটের সামনে অবস্থান নেন র‍্যাব ও পুলিশের সদস্যরা। তবে তাঁরা রাত ১২টার দিকে সেখান থেকে সরে যান।

আজ বৃহস্পতিবারও মাদ্রাসাটি ছাত্রদের নিয়ন্ত্রণে রয়েছে। মাদ্রাসার সব কটি ফটকে তালা লাগানো রয়েছে। বন্ধ রয়েছে ক্লাস। মাদ্রাসার ভেতরে মাঠে অবস্থান করছেন ছাত্ররা। দেশের সর্বোচ্চ এই কওমি মাদ্রাসায় সাত হাজার ছাত্র অধ্যয়ন করেন।

বুধবার ঘটনাস্থলে এসেছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক। তিনি প্রথম আলোকে বলেন, এটি মাদ্রাসার অভ্যন্তরীণ বিষয়। নিজেরা ঠিক করছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না হয়, সে জন্য অতিরিক্ত পুলিশ ফোর্স নিয়ে গিয়েছিলেন। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status