1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৭:৪৭ অপরাহ্ন

এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ড

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৯ বার পড়া হয়েছে

উচ্চ মাধ্যমিক এবং সমমানের পরীক্ষা অনুষ্ঠানে প্রস্তুত দেশের সব কয়টি শিক্ষাবোর্ড। তবে পরীক্ষা অনুষ্ঠানের তারিখ নির্ধারণের ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানা গেছে। 

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান জিয়াউল হক গণমাধ্যমকে জানান, যেকোনো পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠানের জন্য আমরা প্রস্তুত। এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের দিক-নির্দেশনার অপেক্ষা করা হচ্ছে। 

আন্তঃশিক্ষাবোর্ড উপ কমিটি সংশ্লিষ্ট সূত্র জানায়, এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠান নিয়ে আগামী ২৪ সেপ্টেম্বর দেশের ১১টি শিক্ষাবোর্ড চেয়ারম্যানরা এক বৈঠকে অংশ নিতে চলেছেন। বৈঠকের পর তারা একটি প্রস্তাবনা তৈরি করে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবেন।

অন্যদিকে, পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসার আগে পরীক্ষা না দেওয়ার বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ শিক্ষা মন্ত্রণালয়। তবে পরীক্ষা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হলে, সেক্ষেত্রে ১৫ দিন আগেই সময়সূচী ঘোষণা করা হবে। 

https://admanager.somoydigital.com/www/delivery/afr.php?zoneid=71&cb=INSERT_RANDOM_NUMBER_HERE
গত ১ এপ্রিলে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় প্রায় ১৩ লাখ শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। ১১টি শিক্ষাবোর্ডের অধীনে প্রায় ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা শুরুর পরিকল্পনা ছিল। ১১টি শিক্ষাবোর্ডের মধ্যে নয়টি সাধারণ, একটি মাদ্রাসা এবং একটি কারিগরি শিক্ষাবোর্ড।  

তবে গত ১৭ মার্চ থেকে দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। মহামারি বিস্তার রোধে গত ২২ মার্চ নির্ধারিত সময়ে এইচএসসি পরীক্ষাও স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়।

সর্বশেষ ঘোষণা অনুসারে আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। 

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status