1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

সংক্রমণ বৃদ্ধির মধ্যেই ৬ মাস পর খুললো তাজ মহল

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩ বার পড়া হয়েছে

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়লেও বিশ্বখ্যাত আগ্রার তাজমহল সোমবার দর্শকদের জন্য ফের খুলে দেওয়া হয়েছে। দেশটির অর্থনীতির চাকা সচল করার স্বার্থে এমন পরিস্থিতিতেও এটি খুলে দেওয়া হলো। তবে প্রথমদিন পর্যটকদের আগমণ খুব বেশি ছিল না। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে চলা অব্যাহত থাকায় বিশ্বে সর্বোচ্চ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রকে অতিক্রম করার ইঙ্গিত লক্ষ্য করা যাচ্ছে। ১০৩ কোটি জনসংখ্যার দেশ ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৫৪ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে প্রতিদিন নতুন করে প্রায় এক লাখ মানুষ আক্রান্ত হচ্ছে এবং সহস্রাধিক মানুষের মৃত্যু হচ্ছে।
মার্চে কঠোর লকডাউন আরোপের পর কোটি কোটি মানুষের জীবিকা নির্বাহের উপায় ভেঙে পড়লেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য দেশকে অনুসরণ করতে অনাগ্রহ দেখান।
তবে সাম্প্রতিক মাসগুলোতে তার সরকার বিভিন্ন মার্কেট ও রেস্তোরাঁ খুলে দেওয়ার পাশাপাশি ট্রেন, অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা শিথিল করেছে। এসবের ধারাবাহিকতায় এখন মোদি সরকার দর্শকদের জন্য তাজ মহল খুলে দিলো।
ভারতের সবচেয়ে জনপ্রিয় পর্যটনকেন্দ্র নয়াদিল্লির দক্ষিণের আগ্রা নগরীতে বিশ্ববিখ্যাত এ সমাধিস্তম্ভ অবস্থিত। এটি শ্বেত পাথর দিয়ে তৈরি। প্রতি বছর প্রায় ৭০ লাখ লোক তাজ মহল পরিদর্শন করেন। কিন্তু করোনার কারণে গত মার্চ থেকেই এটি বন্ধ রাখা হয়েছে। প্রতিদিন ৫ হাজার দর্শক তাজ মহলে প্রবেশ করতে পারবেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status