1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৩৪ পূর্বাহ্ন

সেই ‘১ রানের’ জন্য রিপোর্ট করবেন পাঞ্জাব অধিনায়ক

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪১ বার পড়া হয়েছে

এমন হার কোনোভাবেই মেনে নিতে পারছে না কিংস এলেভেন পাঞ্জাব বাহিনী। যেই ম্যাচে জয়ের উল্লাস করার কথা ছিল তাদের, সেখানে হারের বিষাদে ভাসতে হলো তাদের। আম্পায়ারের ভুলের জন্য সুপার ওভার থ্রিলে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে গেছে কিংস এলেভেন পাঞ্জাব। ম্যাচ হারায় ইতিমধ্যে ফ্র্যাঞ্চাইজিটির মালিক প্রীতি জিনতাও জানিয়েছেন ক্ষোভ। এবার জানা গেছে, আম্পায়ারের ভুল নিয়ে আইপিএলের গভর্নিং কাউন্সিলের কাছে রিপোর্ট করবে দলটির অধিনায়ক লোকেশ রাহুল।

পাঞ্জাবের অফিসিয়াল থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, একটি নির্দিষ্ট প্রক্রিয়া মেনে দলটির অধিনায়ক এবং ম্যানেজারের মাধ্যমে এই বিষয়ে রিপোর্ট করা হবে।

কিংস এলেভেন পাঞ্জাব নিজেদের বিবৃতিতে বলেছে, ‘টিম ম্যানেজার এবং দলের অধিনায়কের কথার ভিত্তিতে আমরা টিম রিপোর্ট তৈরি করেছি। আমরা এই রিপোর্টটি সরাসরি গভর্নিং কাউন্সিলের কাছে জমা দিবো। ম্যাচ রেফারিও বিষয়টি নজরে নিয়েছেন। উনার রিপোর্টেও আম্পায়ারের বিষয়টি উঠে এসেছে।’

আইপিএলের মতো বৈশ্বিক জনপ্রিয় আসরে এমন ভুল মেনে নেওয়া যায় না বলে জানিয়েছে পাঞ্জাব কর্তৃপক্ষ। এটা প্রতিযোগিতাটির জনপ্রিয়তা এবং মান নিয়ে প্রশ্ন তুলছে জানিয়ে নিজেদের বিবৃতিতে পাঞ্জাব কর্তৃপক্ষ আরও যোগ করেন, ‘এখানে আম্পায়াররা নিজেদের সেরাটা দেওয়া উচিত। এমন ভুল, তাও আইপিএলের মতো বড় আসরে, এটা ভারতীয় আম্পায়ারদের মান এবং প্রতিযোগিতাটির মান নিয়ে প্রশ্ন তুলবে। আমাদের প্রযুক্তিকে কাজে লাগানো উচিত যাতে আম্পায়ারদের সহায়তা হয়।’

উল্লেখ্য, আইপিএলের দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের খেলায় দুই দলই থামে সমান ১৫৭ রানে। তবে ম্যাচে ভারতীয় আম্পায়ার নিতিন মেনন ভুল করে বসেন। ভুলের ঘটনা ঘটে পাঞ্জাব ইনিংসের ১৯তম ওভারে। কাগিসো রাবাদার ইয়র্কার লেংথের বল লং অনে ঠেলে দেন ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল। মাঠে উপস্থিত ক্রিস জর্ডান ও আগারওয়াল দ্রুত নেন দুই রান। কিন্তু লেগ আম্পায়ার নিতিন মেনন সঙ্কেত দেন, রান গণনা করা হবে এক। কারণ, নন-স্ট্রাইক প্রান্তে থাকা জর্ডান প্রথম রান নেওয়ার সময় ক্রিজ পার করেনি।

কিন্তু একটু পরই টিভি রিপ্লেতে দেখা যায়, জর্ডান বেশ পরিস্কারভাবেই ক্রিজ পেরিয়েছিলেন। তবে আম্পায়ারের সিদ্ধান্তে আর বদল আসেনি। শেষ পর্যন্ত ওই এক রানের আক্ষেপ সঙ্গী করে টাই নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব শিবির। শেষ পর্যন্ত সুপার ওভারে হারও দেখে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status