1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:২৮ অপরাহ্ন

সৌদি-বাংলাদেশ সব নিয়মিত ফ্লাইট বাতিল

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪১ বার পড়া হয়েছে

সৌদি আরব-বাংলাদেশের মধ্যকার সকল নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট বাতিল করা হয়েছে। সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমতি না দেয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিয়মিত ফ্লাইট বাতিল হলেও সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট পরিচালনা করতে পারবে।

রবিবার ( ২০ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের সাথে অনলাইনে একটি মিটিং হয়। সেখানে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয় বলে জানায় ঐ কর্মকর্তা। সৌদি আরব বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ফ্লাইটের অনুমতি না দিলেও বাংলাদেশ কেন সৌদি এয়ারলাইন্সকে অনুমতি দিল এ নিয়ে সমালোচনার মুখে পড়েন সংশ্লিষ্টরা। কি নিয়ে বিস্তারিত আলোচনার পর বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় থেকে ঢাকার সাথে সৌদি আরবের সকল নিয়মিত বাণিজ্যিক ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

শনিবার বিকেল সৌদি এয়ারলাইন্সকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতির বিষয়টি গণমাধ্যমে আসে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। এরপরই সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের নজরে আসে বিষয়টি। মন্ত্রণালয়ের শীর্ষ কর্তারা বেবিচকের এ সিদ্ধান্তের সমালোচনা করেন। তারা বলেন, সৌদি আরব বাংলাদেশ বিমান কে অনুমতি না দিলে বাংলাদেশ কেন সৌদি এয়ারলাইনস কে অনুমতি দেবে?

এদিকে, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক সাংবাদিকদের জানিয়েছেন, সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, দেশে আটকে থাকা প্রবাসী কর্মীরা যাতে ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরবে যাওয়া শুরু করতে পারে সে বিষয়ে পদক্ষেপ নিচ্ছে মন্ত্রণালয়।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status