1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

করোনার সেকেন্ড ওয়েভ ‘রহস্যঘেরা’: বিএনপি

  • প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৩ বার পড়া হয়েছে

বিএনপি অভিযোগ করেছে, সরকারি তথ্যমতে প্রতিদিন করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমলেও করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের মন্ত্রীদের হঠাৎ করে দেয়া বক্তব্য রহস্যঘেরা।

‘প্রধানমন্ত্রী এবং মন্ত্রীরা হঠাৎ করে করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে বক্তব্য দেয়া শুরু করেছেন। সরকারের দেয়া তথ্য অনুযায়ী প্রতিদিন করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমলেও করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে তাদের এমন বক্তব্য রহস্যঘেরা,’ বলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, করোনা টেস্ট অর্ধেকে নামিয়ে এবং অফিস-আদালতসহ সব কিছু খুলে দিয়ে সরকার করোনা পরিস্থিতির অবনতির বিষয়ে কথা বলছে।

‘এমতাবস্থায় সরকারের বক্তব্য শুনে মনে হচ্ছে কোথাও কিছু ঘটছে। শেক্সপিয়ারের রচিত হ্যামলেট নাটকের একটি বিখ্যাত উক্তির কথা মনে পড়ছে; সামথিং ইজ রটেন, ইন দ্য স্টেট অব ডেনমার্ক,’ বলেন রিজভী।

তিনি বলেন, সরকার জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে ফেরাতে এবং দেশজুড়ে বড় কিছু ঘটনা আড়াল করতেই করোনা ধেয়ে আসার জিগির তোলা হচ্ছে।

‘আমি পরিষ্কারভাবে বলতে চাই, মিথ্যা, অসত্য, অবৈধ সত্ত্বার পতন অবশ্যম্ভাবী।’ তবে বিএনপি নেতা বড় ঘটনাগুলোর বিষয়ে কিছু বলেননি।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের উদ্ধৃতি উল্লেখ করে রিজভী বলেন, এটি নিশ্চিত নয় যে করোনার সেকেন্ড ওয়েব দেশে আঘাত হানবে কারণ এটি মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর নির্ভর করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি আশঙ্কা প্রকাশ করেন যে আসন্ন শীতকালে কোভিড -১৯ পরিস্থিতি কিছুটা অবনতি হতে পারে এবং মহামারির বিরুদ্ধে লড়াই করার জন্য সবাইকে প্রস্তুতি জোরদার করতে বলেন।

পরে স্বাস্থ্যমন্ত্রীসহ কিছু মন্ত্রীও মানুষকে প্রাণঘাতী এই ভাইরাসের সেকেন্ড ওয়েব সম্পর্কে সতর্ক করেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status