1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:৩৬ পূর্বাহ্ন

সৌদির টিকিট বিক্রি শুরু, ফ্লাইট বাড়াল বিমান

  • প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৯ বার পড়া হয়েছে
সৌদির টিকিট বিক্রি শুরু, ফ্লাইট বাড়াল বিমান

ছুটিতে এসে করোনা মহামারীর কারণে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের সৌদি আরবে তাদের কর্মস্থলে ফেরাতে টিকিট বিক্রি শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। দেশে আটকেপড়া প্রবাসীদের সৌদিতে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও আরও দুটি বিশেষ ফ্লাইট বাড়িয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে রাজধানীর কারওয়ানবাজারের হোটেল সোনারগাঁওয়ের অফিস থেকে টিকিট বিক্রি শুরু করে সৌদি আরবের রাষ্ট্রীয় বিমান সংস্থা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।
কয়েকদিন ধরে কর্মস্থল সৌদিতে ফিরতে টিকিট ও আকামা কিংবা ভিসার মেয়াদ জটিলতা নিয়ে বিক্ষোভ করার পর অবশেষে সৌদির টিকিট পেয়ে স্বস্তি ও আনন্দ প্রকাশ করছেন প্রবাসীরা।

যারা ছুটিতে দেশে আসার সময় রিটার্ন টিকিট কেটে এসেছিলেন, কিন্তু করোনার কারণে ফ্লাইট চলাচল বন্ধ থাকায় ফিরতে পারেননি, তাদের বিনা খরচে টিকিটের মেয়াদ বাড়িয়ে দেয়া হয়েছে।
করোনার কারণে মার্চের শেষের দিকে বিশ্বের বিভিন্ন দেশের মতো সৌদির সঙ্গেও সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যায়। এতে ছুটিতে দেশে আসা অনেক প্রবাসী কর্মীরা ঠিক সময়ে আর ফিরতে পারেননি। এরমধ্যে হঠাৎ করেই সৌদি সরকার ঘোষণা দেয়, ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরবে ফিরতে হবে কর্মীদের।

এ অবস্থায় গত কয়েকদিন ধরে বিমানের টিকিট এবং ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছেন দেশে আটকেপড়া প্রবাসীরা। গেল বুধবার তারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করেন। এর প্রেক্ষিতে বুধবার প্রবাসী কল্যাণ এবং পররাষ্ট্রসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো বৈঠকে বসে। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, এ ধরনের বিক্ষোভ বা আন্দোলন করলে সৌদি আরবের কাছে ভুল বার্তা যাবে। সৌদি আরবে ফিরে যেতে ইচ্ছুক প্রবাসী বাংলাদেশিদের বিশৃঙ্খলা না করে ধৈর্য ধরার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে করোনা মহামারী পরিস্থিতিতে দেশে ছুটিতে এসে আটকেপড়া বাংলাদেশিদের জন্য আকামা কিংবা ভিসার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে গেল মঙ্গলবার সৌদি সরকারকে চিঠি দেয় বাংলাদেশ। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই চিঠি দেয় দেশটিতে বাংলাদেশ দূতাবাস। চিঠিতে বাংলাদেশের নাগরিকদের আকামা কিংবা ভিসা- যার যেটা প্রয়োজন সেই অনুযায়ী মেয়াদ তিন মাস বাড়ানোর অনুরোধ জানানো হয়। পরে গতকাল (বুধবার) আকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোর কথা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে জানায় সৌদি সরকার।

বুধবার রাতেই পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানান, সৌদি আরব সরকার ভিসা ও আকামার (ওয়ার্ক পারমিট) মেয়াদ বৃদ্ধির পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে নিয়মিত ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে।

এদিকে বুধবার রাতে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার কথা জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৬ ও ১৭ মার্চ জেদ্দা এবং রিয়াদের বিমানের রিটার্ন টিকিটধারীদের জন্য ওই বিশেষ ফ্লাইট চালানো হবে জানিয়ে ২৪ সেপ্টেম্বর তাদের বুকিংয়ের জন্য বিমানের সেলস অফিসে যোগাযোগ করতে বলা হয়। বৃহস্পতিবার বিমানের এমডি মোকাব্বির হোসেন গণমাধ্যমকে জানান, ওই দুটি ফ্লাইটের পর আরও দুটি বিশেষ ফ্লাইটে প্রাবাসীদের সৌদি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। ১৮ ও ২০ মার্চে জেদ্দা এবং ১৮ ও ১৯ মার্চে রিয়াদের ফ্লাইটের রিটার্ন টিকেটধারী যাত্রীদের জন্য এ দুটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status