1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৪:০৪ পূর্বাহ্ন

৩১ প্রতিষ্ঠানে ভিসা নবায়ন করবেন সৌদি প্রবাসীরা

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

ছুটিতে আটকে পড়া সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য স্বীকৃত ৩১ প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে ঢাকায় সৌদি দূতাবাস। যদিও এই প্রতিষ্ঠান গুলোতে গিয়ে জানা যায় দূতাবাস থেকে তাদেরকে কিছুই জানানো হয়নি। ফলে ছুটিতে আটকে পড়া সৌদি আরব প্রবাসীরা তাদের ভিসার মেয়াদ কিভাবে বাড়াবো তা এখনো পরিষ্কার নয়। প্রবাসীরা বলছেন এখান থেকে সেখানে তাদেরকে পাঠানো হলেও কোথাও সমাধান পাচ্ছেন না।

রবিবার (২৭ সেপ্টেম্বর) ভোর থেকেই ভিসার মেয়াদ বাড়ানোর জন্য রাজধানীর গুলশানে সৌদি দূতাবাসের সামনে জড়ো হন প্রবাসীরা। সকাল দশটার দিকে দূতাবাসের পক্ষ থেকে অপেক্ষমান প্রবাসীদের কাছে ৩১ টি প্রতিষ্ঠানের তালিকা তুলে দেয়া হয়। বলা হয়, এ সকল প্রতিষ্ঠানে গিয়ে ভিসা নবায়নের জন্য প্রয়োজনীয় কাগজপত্র দাখিল এর পরামর্শ দেয়া হয় তাদেরকে।

তালিকা ধরে এরপরই কর্মীরা ছুটতে থাকেন অফিসগুলোতে। কিন্তু কোথাও সমাধান পাওয়া যায়নি। গুলশান ১০৩ নম্বর সড়কে লামিক এন্টারপ্রাইজ গিয়ে দেখা যায়, কয়েকশ’ প্রবাসী ভিড় করে আছেন। কিন্তু সেখান সেখান থেকে প্রবাসীদের সঠিক কোন তথ্য দেয়া হয়নি। দুপুরের পর তাদেরকে বলা হয় পাসপোর্ট ও কাগজপত্র রেখে যেতে দূতাবাস থেকে নির্দেশনা পেলে পদক্ষেপ নেয়া হবে।

সৌদি ভিসা সার্ভিস সেন্টার্স ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মজুমদার বলেন, তাদের কাছে এখন পর্যন্ত সঠিক কোন দিক নির্দেশনা আসেনি। তিনি আশা করছেন দু-একদিনের মধ্যে দূতাবাস থেকে বিস্তারিত জানালে ভিসার মেয়াদ বাড়ানোর সংক্রান্ত কাজ শুরু করতে পারবেন। এজন্য প্রবাসী কর্মীদেরকে ধৈর্য ধরে অপেক্ষা করার পরামর্শ দেন তিনি।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status