1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৭:৫২ অপরাহ্ন

ধর্ষকদের ফাঁসির দাবিতে বিয়ানীবাজারে মানববন্ধন

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ, বিয়ানীবাজারের চারখাইয়ে তরুণী, খাগড়াছড়ি সদরে প্রতিবন্ধী আদিবাসী কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ এবং সাভারের নীলা রায় হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও ধর্ষণকারীর ফাঁসির দাবিতে বিয়ানীবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় পৌরশহরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমকাল সুহৃদ সমাবেশ বিয়ানীবাজার’র উদ্যোগে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষনা করে অংশগ্রহণ নেয় স্পর্শ সোশ্যাল মিডিয়া, স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিশ্রুতি, নিরাপদ সড়ক চাই নিসচা’র বিয়ানীবাজার উপজেলা শাখা, হিউম্যান চ্যারিটি অর্গেনাইজেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাংবাদিক ও সমাজকর্মী শহিদুল ইসলাম সাজুর সঞ্চালনায় এবং সমকাল সুহৃদ সমাবেশ বিয়ানীবাজার’র সভাপতি কবি ওয়ালি মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মাওলানা কামাল হোসেন আল মথহুরী, স্পর্শ সোশ্যাল মিডিয়ার সভাপতি সাইফুর রহমান সাইফ, সাধারণ সম্পাদক পার্থ পাল দিপক, স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিশ্রুতির পরিচালক সৈয়দ খালেদ আহমদ, নিরাপদ সড়ক চাই নিসচা’র বিয়ানীবাজার উপজেলা শাখার সদস্য সচিব শফিউর রহমান, হিউম্যান চ্যারিটি অর্গেনাইজেশনের সাধারণ সম্পাদক এসএ রুমেল।

মানববন্ধনে দেশব্যাপী ক্রমবর্ধমান ধর্ষণ বৃদ্ধির প্রতিবাদ ও ধর্ষকদের ফাঁসির দাবি জানিয়ে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও যৌন হয়রানি বড় আকারে রূপ ধারণ করেছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্ত হয় না বলেই বিচারহীনতার সংস্কৃতি চলছে। এখন মা- বাবা তার সন্তান নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। আমরা চাই বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনা হোক।

বক্তারা ধর্ষকদের সর্ব্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের দাবিসহ ভিকটিম পরিবারের নিরাপত্তা দেওয়া, শান্তি-শৃঙ্খলা রক্ষা ও শিক্ষাঙ্গনে শান্তিপূর্ণ পরিবেশের দাবি জানান। এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীদের অনেককেই ‘ধর্ষকদের ফাঁসি চাই, বেকার যুবকদের কর্মসমস্থান ও প্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের বিয়ের ব্যবস্থা করুন, একজন পুরুষই পারে আগামীকালের সম্ভব্য ধর্ষণ রুখতে, আমার সোনার বাংলায়, ধর্ষকদের ঠাই নাই, আমার বোন ধর্ষিতা কেন, বাংলাদেশ জবাব চাই, এখনও কি পোষাকের দোষ দিবেন?’ -এরকম নানা দাবির শ্লোগান সম্বলিত ব্যানার-প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status