1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:২৯ পূর্বাহ্ন

অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলার রায়, দুই গৃহকর্মীর মৃত্যুদন্ড

  • প্রকাশিত হয়েছে: রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে
মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই গৃহকর্মী


রাজধানীর ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই গৃহকর্মীর মৃত্যুদন্ড দিয়েছে আদালত। গতকাল ঢাকার-১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদ প্রাপ্ত দুই আসামি হলেন গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না (৩৭) ও রুমা ওরফে রেশমা (৩০)। রায় ঘোষণার সময় দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আবদুল্লাহ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, মাহফুজা চৌধুরীর বাসায় রিতা কাজে যোগ দেন গত বছরের ২ ফেব্রুয়ারি। সেখানে রিতা নিজের নাম বলেছিলেন স্বপ্না, আর বাড়ি কিশোরগঞ্জ। অথচ রিতার বাড়ি নেত্রকোনায়। খুন করার আগের দিন গৃহকর্মী রেশমা ও রিতা মিলে ঠিক করেন ১০ ফেব্রুয়ারি মাহফুজা চৌধুরীকে খুন করবেন। পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন মাহফুজা চৌধুরী দুপুরে খাওয়ার পর ঘুমিয়ে পড়লে দুজন মিলে তাঁকে শ্বাসরোধ করে হত্যা করেন। এ হত্যার দায়ে দুই আসামিকে সর্বোচ্চ সাজা মৃত্যুদ দেওয়ার পাশাপাশি চুরির জন্য তাদের দুজনকে সাত বছর করে সশ্রম কারাদ এবং ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ দেওয়া হয়েছে রায়ে। তবে ফাঁসির রায় কার্যকর হয়ে গেলে কারাদ আর প্রযোজ্য হবে না। রায়ের পর্যবেক্ষণে বিচারক গৃহকর্মী নিয়োগের ক্ষেত্রে ছয়টি নির্দেশনা দিয়েছেন। এ ছাড়া রায়ে বলা হয়েছে, সর্বজন মান্য, মানুষ গড়ার কারিগর, সবার শ্রদ্ধাভাজন ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষকে এভাবে হত্যাকারী আসামিরা কোনোভাবেই অনুকম্পা পেতে পারে না।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ১০ ফেব্রুয়ারি বিকালে মাহফুজা চৌধুরী রাজধানীর এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের বাসায় খুন হন। এ ঘটনায় মাহফুজা চৌধুরীর স্বামী ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসমত কাদির গামা দুই গৃহকর্মী রিতা ও রুমার বিরুদ্ধে দ বিধির ৩০২ ধারায় হত্যা মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, গৃহকর্মী রিতা ও রুমা পরস্পর যোগসাজশে মাহফুজাকে হত্যা করে বাসা থেকে ২০ ভরি স্বর্ণ, একটি মুঠোফোন ও ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যান। মামলার পাঁচ দিনের মাথায় গৃহকর্মী রিতা ও রুমাকে গ্রেফতার করে পুলিশ। এ মামলায় রিতা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলা তদন্ত করে গত বছরের ৮ জুলাই গৃহকর্মী রিতা ও রুমার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status