1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:২২ পূর্বাহ্ন

ছাতক পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হচ্ছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ন্যান্সি

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১১ বার পড়া হয়েছে

ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হচ্ছেন রাশিদা বেগম ন্যান্সি। তিনি ছাতক উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান। রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া এ নারীর রয়েছে অনেক কৃতিত্ব। পিতা মরহুম হাবিবুর রহমান (হবি চেয়ারম্যান) নোয়ারাই ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। তার স্বামী বাগবাড়ী গ্রামের বাসিন্দা সাবেক কৃতি ফুটবলার রজনু আহমেদ ছাতক সদর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ছিলেন।

পরবর্তীতে পৌরসভা গঠিত হলে ছাতক পৌরসভার ৬ নং ওয়ার্ডে টানা ২ বার কমিশনার নির্বাচিত হন। ছাতক পৌরসভার কাউন্সিলর, প্যানেল মেয়র এবং পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন তিনি। মেয়র প্রার্থী রাশিদা বেগম ন্যান্সি বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন।

তিনি ১৯৯৩ সালে চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ১৯৯৫ সালে ছাতক ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি ও ১৯৯৭ সালে একই কলেজ থেকে বি.এ পাস করেন। ২০০০ সালে সিলেটের এমসি বিশ্ববিদ্যালয় থেকে এম.এ ডিগ্রী অর্জন করেন। ২০০৮ সালে ঢাকা শান্ত মরিয়ম বিশ্ববিদ্যালয় থেকে বি.এড ও বি.সি.ডি.এস’র অধীনে ডিপ্লোমা ইন কম্পিউটার সাইন্স কোর্স সমাপ্ত করেছেন। রাশিদা বেগম ন্যান্সি সিলেট কমিউনিকেটিভ ইংলিশ ল্যাংগুয়েজ টিচার্স অ্যাসোসিয়েশন ছাতক’র কার্যকরী কমিটির সহ প্রচার সম্পাদিকা ও প্রয়াস সাংস্কৃতিক সংঘের উপদেষ্টা।

ছাতক এসপিপিএম উচ্চ বিদ্যালয়েও ৪ বছর সুনামের সাথে শিক্ষকতা করেছেন তিনি। ২০০৯ সালের ফেব্রুয়ারীতে ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে তিনি নির্বাচিত হয়েছিলেন। এ নির্বাচনে পদ্মফুল প্রতীকে ৫২ হাজার ৬’শ ১১ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন রাশিদা বেগম ন্যান্সি।

২০১২ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ছাতক উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। রাজনৈতিক পরিবারের সন্তান ও বিএনপি ঘরনার রাজনীতিতে সম্পৃক্ত রাশিদা বেগম ন্যান্সি আসন্ন ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করবেন বলে জানা গেছে। ছাতকবাসীকে একটি আধুনিক পৌরসভা উপহার দিতে আগামী নির্বাচনে মেয়র পদে লড়বেন তিনি।

আমাদের প্রতিনিধির সাথে আলাপকালে রাশিদা বেগম ন্যান্সি জানান, বিএনপির প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে ছাতক পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দিতা করতে তিনি আগ্রহী। দলীয় মনোনয়নের ব্যাপারে তিনি জানান, তিনি দলের কাছে মনোনয়ন চাইবেন এবং তিনি আশাবাদী দল তাকে মনোনয়ন দেবে।

এই প্রত্যাশা নিয়ে তিনি মাঠে কাজ করে যাচ্ছেন। ডিসেম্বরে পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের এমন ঘোষনা রয়েছে বলেও তিনি জানিয়েছেন। এখনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। তবে কমিশনের ঘোষণাকে কেন্দ্র করেই প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে ছাতক পৌরবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status