1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:০৫ পূর্বাহ্ন

টিকটক বন্ধে ট্রাম্পের নির্দেশনা

  • প্রকাশিত হয়েছে: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে


৯০ দিনের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সকল প্রকার কার্যক্রম গুটিয়ে নেয়ার আল্টিমেটাম দিয়েছে ডোনাল্ড ট্রাম্প।ট্রাম্পের এই আল্টিমেটামের পর টিকটক গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষার বিষয়টি নিয়ে বিপাকে পড়েছে চীনা কোম্পানি বাইটড্যান্স।

টিকটককে দেওয়া আল্টিমেটামে ট্রাম্প উল্লেখ করেন, বাইটড্যান্সের কার্যকলাপ মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য যে হুমকি স্বরূপ তার যথেষ্ট প্রমান রয়েছে আমাদের কাছে।

ট্রাম্পের দেওয়া সাম্প্রতিক এই ঘোষণায় আরো বলা হয়, বাইটড্যান্স যদি ৪৫ দিনের মধ্যে মালিকানা হস্তান্তর না করে তবে দেশটিতে টিকটকের সকল প্রকার আর্থিক সম্পর্কে বাধার মুখে পড়বে বাইটড্যান্স।

ইতিমধ্যে টিকটক বিক্রির উদ্দেশ্যে দক্ষিণ আমেরিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মাইক্রোসফটের সদর দপ্তরগুলোর সাথে কয়েকবার আলোচনা করেছে বাইটড্যান্স।

ট্রাম্পের এই ঘোষণা মার্কিন কর্তৃপক্ষকে টিকটক গ্রাহকদের ব্যক্তিগত তথ্য দেখার সুবিধার সামিল। এই চাপের মুখে বাইটড্যান্স গ্রাহক তথ্য সুরক্ষায় উঠে পড়ে লেগেছে।

আল্টিমেটামের পরপরই শুক্রবার ট্রাম্পের কথার উত্তরে বাইটড্যান্স জানায়, ১০ কোটিরও বেশি মার্কিন নাগরিক টিকটক অ্যাপ ব্যবহার করেন তাদের বিনোদন, মনোভাব প্রকাশ এবং সামাজিক ভাবে সংযুক্ত থাকতে। আমরা গ্রাহকদের সুস্থ বিনোদন এবং মানসিক প্রফুল্লতা বৃদ্ধিতে প্রতিজ্ঞাবদ্ধ।

এদিকে ট্রাম্প জানিয়েছে, বাইটড্যান্সকে তার অংশটুকু বিক্রি করে দিতে হবে মাইক্রোসফটের কাছে। প্রতিষ্ঠানটি চাইলে অন্য ক্রেতা প্রতিষ্ঠানগুলোর সাথেও আলোচনা করে দেখতে পারে। তবে অবশ্যই বিক্রির ক্ষেত্রে বড় অংশটি মার্কিন যুক্তরাষ্ট্রকে দিতে হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status