1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন

বিমানে জন্ম, আজীবন ফ্রি যাতায়াত সুবিধা

  • প্রকাশিত হয়েছে: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে


দিল্লি থেকে বেঙ্গালুরু যাচ্ছিলো ইন্ডিগোর একটি বিমান। হঠাৎ করেই বিমানের এক যাত্রীর প্রসব বেদনা শুরু হয়। সঙ্গে সঙ্গেই ওই নারীকে সাহায্য করতে এগিয়ে আসেন বিমানকর্মীরা। মাঝ আকাশেই এক পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ওই নারী। এরপর ইন্ডিগোর পক্ষ থেকে ঘোষণা করা হয়, এই শিশু বড় হয়েও সারাজীবন বিনা খরচে ইন্ডিগোর বিমানে যাতায়াত করতে পারবে।


বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ইন্ডিগো সিক্স-ই ১২২ ফ্লাইটের বিমানে ওই শিশুর জন্ম হয়। বেঙ্গালুরুতে বিমান অবতরণের পরেই প্রি-ম্যাচিওর শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে মা ও সদ্যজাত শিশু একেবারে সুস্থ আছে বলে জানা গেছে।

বিমান অবতরণের আগেই রীতিমতো উৎসব শুরু হয় বিমানবন্দরে। বিমানে যে এক শিশুর জন্ম হয়েছে সেই খবর আগেই পৌঁছে গিয়েছিলো বেঙ্গালুরু বিমানবন্দরে। ফলে সেখানে স্বাগত জানানোর প্রস্তুতিও নিয়ে ফেলেছিলেন কর্মীরা। সেখানে সবাই মিলে স্বাগত জানায় নবজাতককে।

বিমানের ক্যাপ্টেন সঞ্জয় শর্মা জানিয়েছেন, বিমানের মধ্যে প্রসব খুব সহজ ছিলো না। ওই মহিলা যখন প্রসব বেদনা অনুভব করেন তখন বিমান মাঝ আকাশে। সৌভাগ্যবশত যাত্রীদের মধ্যেই দুইজন চিকিৎসক ছিলেন। একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও একজন প্লাস্টিক সার্জন। চিকিৎসকরা মহিলাকে বিমানের শৌচাগারের দিকে নিয়ে যান। ততক্ষণে মহিলার রক্তক্ষরণ শুরু হয়ে যায়। স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ও বিমানকর্মীরা মিলে বিমানের গ্যালারিতে অস্থায়ী লেবার রুম বানিয়ে ফেলেন। এই ঘটনায় বিমানে সবার মধ্যেই উদ্বেগের সৃষ্টি হয়। এরইমধ্যে সদ্যজাত শিশুর কান্নার শব্দ পাওয়া যায়। এতে স্বস্তির নিঃশ্বাস ফেলেন সবাই।

শিশুর জন্ম হওয়া নিয়ে বিমানকর্মীরা যেভাবে আনন্দ করেছেন তার ছবি ও ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিমান সংস্থা, কর্মী ও চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা। করতালি আর ক্যামেরার ফ্ল্যাশের মধ্যে হুইল চেয়ারে বসা মায়ের কোলে শুয়ে মাটিতে নেমে আসে আকাশে জন্ম নেয়া শিশু।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status