1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন

ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৪০ বার পড়া হয়েছে

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণ সহযোগীতা ও ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ৬ জনকে আসামি ধর্ষণ মামলা দায়ের করেছিলেন ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী।

এ ঘটনায় ফেসবুক লাইভে এসে মামলার বাদীকে নিয়ে ‘অশালীন মন্তব্য’ করার অভিযোগে ডাকসু সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করা হয়। মামলাটি করেন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণের সহযোগিতার অভিযোগে করা মামলার বাদী। আদালত আবেদনটি আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের পেশকার শামীম আল মামুন।

এদিকে নুরুল হক নুর বলেন আমি ওই ছাত্রীকে ‘দুশ্চরিত্রা নয়, দুশ্চরিত্রহীন বলেছি৷’ ‘দুশ্চরিত্রহীন, মানে তাকে চরিত্রবান বা চরিত্রহীন কোনোটাই বলিনি। তিনি অন্যের প্ররোচনায় এসব কাজ করছেন।’

এদিকে ঢাবির ওই ছাত্রীর ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে করা মামলায় দুই ছাত্রকে গ্রেফতার করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। কোতোয়ালি থানায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলেন- সাইফুল ইসলাম ও নাজমুল হুদা।

এ মামলায় ৪ নম্বর আসামি সাইফুল ও ৫ নম্বর আসামি নাজমুল। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরও আসামি।

এরআগে গত ৮ অক্টোবর নুরুল হক নূর ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন ওই ঢাবি ছাত্রী।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status