1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

সিলেটে তীব্র হচ্ছে রায়হান হত্যার প্রতিবাদ!

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৫৯ বার পড়া হয়েছে

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানাধীন বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুবরণকারী সিলেট নগরীর আখালিয়া এলাকার রায়হান আহমদের খুনিদের ফাঁসির দাবিতে সিলেটে তীব্র হচ্ছে আন্দোলন। গতকালের মতো আজ বুধবারও (১৪ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত রায়হান হত্যার প্রতিবাদে নগরীতে নানা কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন।

কর্মসূচি পালনকালে সংগঠনগুলো মানববন্ধন, মিছিল, মশাল মিছিল, অবস্থান, বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ সভা করে।

এসব কর্মসূচিতে আন্দোলনকারীরা রায়হান আহমদকে নির্মমভাবে নির্যাতনকারী অভিযুক্ত পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতার ও খুনিদের ফাঁসির দাবি করেন।

বুধবার সকাল থেকে রাত পর্যন্ত কর্মসূচি পালনকারী সংগঠনগুলো হচ্ছে- সচেতন সিলেটবাসী, আমরা সিলেটী, মদিনামার্কেট ব্যবসায়ী সমিতি, সিলেটের বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীবৃন্দ, ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ এবং সিলেট জেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক সংস্থা।

প্রতিবাদকারীদের মিছিলে প্রকম্পিত হয় নগরীর বিভিন্ন রাস্তা। ‘সচেতন সিলেটবাসী’র নেতৃবৃন্দ মিছিল নিয়ে নগরীর চৌহাট্টা থেকে বিশাল মিছিল নিয়ে রাহয়ানের বাড়ি (আখালিয়া) পর্যন্ত যান। এসময় তারা স্লোগানে স্লোগানে খুনদের ফাঁসি দাবি করেন।

এছাড়াও ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’র ব্যানারে নগরীতে মশাল মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সুরমা পয়েন্ট পর্যন্ত প্রদক্ষিণ করে আবারও শহীদ মিনার প্রাঙ্গণে ফিরে আসে এবং সেখানে প্রতিবাদ সমাবেশ হয়।

এসব সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবাদ কর্মসূচি পালনকালে রায়হান হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান।

এছাড়াও সিলেটসহ সারা দেশে খুন, ধর্ষণ, নারী নির্যাতন ও যৌন নিপীড়নকারীদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status