1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৫৩ অপরাহ্ন
এক নজরে:

লক্ষীপাশা ইউপি চেয়ারম্যান উপ নির্বাচনে ভোট গ্রহণ শুরু

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৪৩ বার পড়া হয়েছে

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে ।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। নিরবিচ্ছিন্ন ভাবে বিকেল ৫টা পর্যন্ত চলবে। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটারারা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সকাল থেকেই ভোটার উপস্থিতি আশাবাঞ্জক বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

উপ নির্বাচনে ভোটারদের মধ্যে যেমন একটি উদাসীনতা থাকে এবারের নির্বাচনে সেরকম নেই, বরং ভোটারদের মধ্যে উৎসাহ ও আগ্রহ দেখা যাচ্ছে বলে জানিয়েছেন নিমাদল সদানন্দ প্রাথমিক বিদ্যালয় থেকে ভোট দিয়ে বেরিয়ে আসা গোলাম মাওলা জোয়ারদার । তিনি বলেন, অনেকদিন পরে নির্বচনের আমেজ পাওয়া গেছে। নির্বাচনে মানুষের আগ্রহ অনেক দিন থেকে দেখা যাচ্ছে না । কিন্তু এবারের উপ নির্বাচনে মনে হচ্ছে ভোটাররা আসবেন।

এদিকে, নির্বাচনের নিরাপত্তায় বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। থাকছেন ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লক্ষীপাশা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৯১১। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে, নির্বাচনে প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় ১০জন পুলিশ সদস্য এবং ১৭ জন আনসার সদস্য নিয়োজিত আছেন । এছাড়া এক প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৩টি দল দায়িত্ব পালন করছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তা বিধানে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা সাইদুর রহমান জানান, ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে শুরু হয়েছে।

চেয়ারম্যান পদে উপ নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাহমুদ আহমদ(নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আফজাল হোসেন (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রাথী মাহতাব উদ্দিন (আনারস প্রতীক) ও অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলিম তুহিন (ঘোড়া)।

উল্লেখ্য, লক্ষীপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মুসন গত ৪ জুন মৃত্যুবরণ করেন। ফলে এ পদটি শূন্য হয়ে যায়। এরপর গত ১৪ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status