1. jubayer.jay@gmail.com : jubayer Ahmed : jubayer Ahmed
  2. admin@sylhetmail24.com : jubayer :
  3. shahabuddin1234@gmail.com : shuhebkhan :
  4. unoskhanrukon@gmail.com : unoskhan :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

ঢাকা আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৫৯ বার পড়া হয়েছে

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে স্বশরীরে বাংলাদেশে সফরের কথা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

আজ বুধবার (২৮ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গনমাধ্যমকে এ তথ্য দিয়েছেন ।

এর আগে আজ বুধবার সকালে ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান পররাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের কাছে বাংলাদেশের জন্য উপহার হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন।

দেশটির পক্ষ থেকে ১০ হাজার পিস করে এন-৯৫ মাস্ক, গাউন, কাভারঅল, ২০টি করে ভেন্টিলেটর মনিটর, স্ট্যান্ড সেটসহ বেশ কিছু করোনা সামগ্রী দেওয়া হয় বাংলাদেশকে। এ সময় দুদেশের বাণিজ্যিক সম্পর্ক ২ বিলিয়ন ডলার পর্যন্ত বাড়ানোর ব্যাপারে আশাবাদেরর কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

উপহার সামগ্রী দেওয়ায় তুরস্ককে ধন্যবাদ জানিয়ে ড. এ কে আব্দুল মোমেন বলেন, আগামী ডি-৮ সম্মেলন বা মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসতে পারেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এ জন্য আমরা খুব আনন্দিত।

তিনি বলেন, কিছুদিন আগে আমি তুরস্ক সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট সঙ্গে সাক্ষাৎ করি। তুরস্কেরর প্রেসিডেন্ট বলেছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো বৃদ্ধি করতে বদ্ধপরিকর।

বাংলাদেশের সঙ্গে তুরস্ক দুই বিলিয়ন ডলারের বাণিজ্য বাড়াতে চায় জানিয়ে আব্দুল মোমেন বলেন, তুরস্কের নতুন মিশন উদ্বোধনে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসবেন।

এর আগেও তুরস্ক চারবার করোনা চিকিৎসা সামগ্রী বাংলাদেশকে দিয়েছে। তবে এবার তুরস্কের রাষ্ট্রপতি বিশেষ করে এ উপহার দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ
DMCA.com Protection Status